টি-শার্ট ডিজাইন কেন শিখবেন?

আপনার মনে এই প্রশ্ন আসতেই পারে, যে এত কাজ থাকতে টিশার্ট ডিজাইনিং কেন? কেনই বা বেছে নেব এই পেশা? আয় কেমন হচ্ছে এখানে? আসলে এই পুরোটা ব্যপার আপনার ওপর নির্ভর করে। আপনি ডিজাইনিং এর ওপর কতটা দক্ষ! কিংবা এই বিষয়ে আপনার শেখার ও কাজ করার আগ্রহ কতটুকু। পর্যাপ্ত আগ্রহ ও ডেডিকেশন দিয়ে কাজ শুরু করলে এই সেক্টরে সাফল্য অর্জন করা খুব সহজ। টিশার্ট ডিজাইন নিয়ে আরো অ্যাডভান্স বিষয়গুলো জানতে জয়েন করতে পারেন “বেসিক টু অ্যাডভান্স টিশার্ট ডিজাইনিং চ্যালেঞ্জে” চ্যালেঞ্জে, শিখুন ইন্ডাস্ট্রি এক্সপার্ট মেন্টর এর কাছ থেকে।

এবার আসি কেন সহজ এই প্রশ্নের উত্তরে। টি-শার্ট বলতে গেলে তরুণ প্রজন্মের কাছে এখন সবচেয়ে জনপ্রিয় একটি পোশাক। ছেলে কিংবা মেয়ে, সকলেই ঘরে বা বাইরে টিশার্ট পড়তে বেশি স্বাচ্ছন্দ বোধ করে। তাই এর চাহিদার কথা না বললেই নয়।

যেহেতু যুগের সাথে তাল মিলিয়ে মানুষ এখন ট্রেন্ডি কাজ পছন্দ করে, সেহেতু সব পোশাকেই তারা খোঁজে নতুনত্ব। আর এই কাস্টমার দের ডিমান্ডের জন্যই টি শার্ট ডিজাইনের ভবিষ্যত নিয়ে সংশ্লিষ্টরা অনেক বেশি আশাবাদী। আর সবচেয়ে খুশির বিষয় হল, চাহিদা এত বেড়েছে যে ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস গুলোতে আলাদা করে টিশার্ট ডিজাইনের কাজ পাওয়া যাচ্ছে।

শুধু পোশাক ডিজাইনিং এর জন্য আলাদা সাইট খোলা হচ্ছে। এমনকি বিভিন্ন তৈরি পোষাক প্রতিষ্ঠান প্রতিনিয়ত ডিজাইনার হায়ার করছেন।

তাহলে বুঝতেই পারছেন এই বিষয়ে দক্ষতা অর্জন করলে এবং সঠিক মঞ্চ পেলে আপনিও দ্রুত সাফল্যের মুখ দেখতে পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *